টুকিটাকি

নেপালে বাংলাদেশের বিমান বিধ্বস্ত!

নেপালের ত্রিভুবন বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়েছে ইউএস বাংলা এয়ার লাইন্সের একটি যাত্রীবাহী বিমান। নেপালের স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। অবতরণের সময় এই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

বিএস ২১১ ফ্লাইটে যাত্রী ছিলো ৬৭ জন। এখন পর্যন্ত উদ্ধার করা গেছে ১৭ জন যাত্রীকে, তাদের চিকিৎসা দিতে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। যাত্রী ছাড়াও বিমানে ক্রু ছিলো চারজন।

নেপালের অনলাইন পোর্টাল কাঠমুন্ডু পোস্ট জানিয়েছে, অবতরণের সময় নিয়ন্ত্রণ হারিয়ে বিমানটি ডানদিকে নামার কথা থাকলেও বামদিকে নামে। এরপরই আগুন ধরে যায়। বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে এটি বিধ্বস্ত হয়।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে নেপালের সংবাদমাধ্যম মাই রিপাবলিকা বলছে, বিমানটি রানওয়েতে দক্ষিণ দিকে বাক নেয়ার সময় রানওয়ে থেকে অদৃশ্য হয়ে যায়, এরপর খানিক দূরে আগুনের কালো ধোয়া দেখা যায়।

৩৫ থেকে ৩৮ জন বাঙ্গালী, ১৭ জন নেপালী, একজন মালয়েশিয়ান, একজন চীনা যাত্রী ছিলো বলে জানিয়েছে ইউএস বাংলার জনসংযোগ ম্যানেজার কামরুল ইসলাম। এদের মধ্য ৬৫ জন প্রাপ্তবয়স্ক ও দুইজন শিশু।

নেপালে বাংলাদেশের বিমান বিধ্বস্ত!

হাসপাতালে ভর্তি আহত যাত্রীদের তালিকা

 

আজ দুপুর সাড়ে ১২ টায় বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাঠমুন্ডুর উদ্দেশ্যে ঢাকা ছেড়েছিলো।
নেপালের বিমানবন্দর কর্তৃপক্ষ এবং সেনাবাহিনী উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে।

Most Popular

To Top