শিল্প ও সংস্কৃতি

এ সপ্তাহের সিনেমা

এ সপ্তাহের সিনেমা neonaloy

শুক্রবার হলিউডে মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘অ্যা রিংকেল ইন টাইম’। একইদিনে বাংলাদেশেও মুক্তি পেয়েছে এই সিনেমা। স্টার সিনেপ্লেক্সে প্রদর্শিত হচ্ছে এ সিনেমা। সায়েন্স, এডভেঞ্চার ফ্যান্টাসি নিয়ে নির্মিত হয়েছে ‘অ্যা রিংকেল ইন টাইম’। এতে অভিনয় করেছেন অপরাহ উইনফ্রে, রিজ উইদারস্পুন, মিন্ডে ক্যালিং, স্টর্ম রিড এবং ক্রিস পাইন। ১৯৬৩ সালে প্রকাশিত, মেদেলিন ল’ইঙ্গেলের মহাবিশ্বের একাধিক গ্রহ নিয়ে লেখা, সায়েন্স ফিকশন উপন্যাসের উপর ভিত্তি করে সিনেমাটির গল্প গড়ে উঠেছে। ছবিটি পরিচালনা করেছেন আভা ডু ভারনে।

হারিয়ে যাওয়া বিজ্ঞানী বাবাকে খুঁজতে সন্তানরা বেড়িয়ে পড়ে, সময়ের ভেতর দিয়ে পরিভ্রমণ করে মহাবিশ্বের অদ্ভুত পৃথিবী। এই অভিযানে ওরা অতিপ্রাকৃত তিন ব্যক্তির সাহায্য পায়, উদ্ধার করে তাদের বাবাকে। এমন গল্প নিয়ে এক রোমাঞ্চকর অ্যাডভেঞ্চার সিনেমা ‘অ্যা রিংকেল ইন টাইম’।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া হলিউড সিনেমা ‘রেড স্প্যারো’ বাংলাদেশের মুক্তি পেয়েছে এই শুক্রবারে (৯ মার্চ)। স্টার সিনেপ্লেক্সে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। গোয়েন্দা কাহিনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্র। ছবিটিতে অভিনয় করেছেন হলিউডের নামী অভিনেত্রী জেনিফার লরেন্স। বর্তমান সময়ে জেনিফার হচ্ছেন হলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী। ছবিটির গল্প রাশিয়ান ইন্টেলিজেন্স অফিসার ও এক সিআইএ এজেন্টকে ঘিরে। গোয়েন্দাদের শ্বাসরুদ্ধকর গল্পের পাশাপাশি দুই এজেন্টের প্রেমের রসায়নে এ সপ্তাহে হলিউডের দর্শকরা ডুবে থাকবে। ফ্রান্সিস লরেন্স পরিচালিত এ চলচ্চিত্রে আরো আছেন জোয়েল এডগারটন, ম্যাথিয়াস স্কোয়েনারটস, চ্যারলেটে জাম্পলিং, মেরি লুইস পার্কার।

এছাড়া স্টার সিনেপ্লেক্সে এ্যানিমেশন মুভি পিটার র‍্যাবিট, থ্রিডি চলচ্চিত্র জুমানজিঃ ওয়েলকাম টু দ্যা জংগল, ব্ল্যাক প্যান্থার এবং যৌথ প্রযোজনার বাংলা চলচ্চিত্র নুরজাহান প্রদর্শিত হচ্ছে এ সপ্তাহেও। গত সপ্তাহ না দেখে থাকলে, এ সপ্তাহে দেখে নিতে পারেন এর মধ্যে আপনার পছন্দের চলচ্চিত্র।

এ সপ্তাহে যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে গেলে দেখতে পাবেন জুমানজিঃ ওয়েলকাম টু দ্যা জংগল, ব্ল্যাক প্যান্থার, ড্যাডি’জ হোম ২ এবং যৌথ প্রযোজনার বাংলা চলচ্চিত্র নুরজাহান।

পাশাপাশি ২০১৭ সালের সেরা মুভি ‘ডাউনসাইজিং’ এ সপ্তাহে মুক্তি পেয়েছে ব্লকবাস্টারে। এটি সায়েন্স ফিকশন কমেডি সিনেমা। বিশ্বের ক্রমবর্ধমান জনসংখ্যা সমস্যার এক অদ্ভুত সমাধান আবিষ্কার করে বিজ্ঞানীরা। নিজের দেহের আকৃতি ছোট করে একেবারে ৫ ইঞ্চিতে নামিয়ে আনা- এমন সমাধানে তারা সৃষ্টি করে এক মাপের ছোট মানুষের আলাদা এক এলাকা। যেখানে ঘরবাড়ি, গাড়ি সবকিছুই ছোট। এই এলাকায় বসবাসের খরচও অনেক কম। এমন সুযোগ-সুবিধার আশায় এক দম্পতি নিজেদের আকৃতি ছোট করার সিদ্ধান্ত নেন। কিন্তু শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত থেকে পিছিয়ে যায় স্ত্রী। এই অ্যাডভেঞ্চার নিয়েই হাস্যকর বিজ্ঞান ভিত্তিক চলচ্চিত্র ‘ডাউনসাইজিং’। আলেক্সান্ডার পেইন নির্মিত এ ছবিতে অভিনয় করেছেন ম্যাট ড্যামন, ক্রিস্টেন উইগ।

এসব চলচ্চিত্রের মধ্যে, আপনার পছন্দেরটি দেখে ফেলুন এ সপ্তাহে। এক প্যাকেট পপকর্ন নিয়ে পছন্দের সিনেমার দেখে ভালোভাবে কাটুক আপনার একান্ত সময়।

Most Popular

আর দশটি নিউজপোর্টালের মত যাচ্ছেতাই জগাখিচুড়ি না, "নিয়ন আলোয়" আমাদের সবার লেখা নিয়ে আমাদের জন্যই প্রকাশিত হওয়া বাংলা ভাষায় প্রথম পূর্ণাঙ্গ অনলাইন ম্যাগাজিন।

আজকের আলোচিত

Copyright © 2016 Neon Aloy Magazine

To Top