শিল্প ও সংস্কৃতি

এ সপ্তাহের সিনেমা

এ সপ্তাহের সিনেমা

সিনেমা ইন্ড্রাস্টিতে ছবি মুক্তির দিন শুক্রবার। এ সপ্তাহে হলিউড ও বলিউডে যেসব ছবি মুক্তি পেল, চলুন জেনে নেই তার কিছু ঝলক। ঢালিউডে এ সপ্তাহে কোন নতুন ছবি মুক্তি পাচ্ছে না।

বলিউডে এ সপ্তাহে মুক্তি পেয়েছে আনুষ্কা শর্মার আলোচিত চলচ্চিত্র সিনেমা ‘পরী’। বরাবরই আনুষ্কা অভিনীত ছবিগুলো বক্স অফিস মাতায়। শুরুটা শাহরুখ খানের সাথে হওয়ার পর তিন খানের সাথেই পর্দা ভাগাভাগি করেছেন এ অভিনেত্রী। রুপালি পর্দায় তিন খানকেই পেছনে বসিয়ে বাইকে স্টার্ট দিয়েছেন আনুষ্কা শর্মা। তবে এ অভিনেত্রীর জন্য পরী ছবিটা একটু অন্যরকম। কেননা ক্রিকেটার বিরাট কোহলিকে বিয়ের পর প্রথম কোন ছবি মুক্তি পেতে যাচ্ছে তার। আবার প্রথমবারের মতো আনুষ্কাকে হরর ছবিতে দেখবেন দর্শক। প্রশিত রায় পরিচালিত এ ছবির প্রযোজনাতেও আছেন আনুষ্কা শর্মা। টলিউডের পরমব্রত চট্টোপাধ্যায় অভিনয় করেছেন এ ছবিতে। সাথে আছেন রজত কাপুর। এখন শুধু দেখার অপেক্ষা বক্স অফিসে কতটা ঝড় তুলতে পারে আনুষ্কার ‘পরী’।

নাম নিয়ে বিতর্কের মুখে পড়া ‘ভীরে কি ওয়েডিং’ চলচ্চিত্রটিও মুক্তি পেল এ সপ্তাহে। পুলকিত সম্রাট এবং কীর্তি খারবান্ডা অভিনীত এ সিনেমাটি কমেডি ধাঁচের। আশু ত্রিখা পরিচালিত ছবিটির কাহিনীও খুব সাধারণ। ভীর ও গীত দুজন দুজনকে খুব ভালোবাসে। তার বিয়ে করতে চায়। কিন্তু তাদের পরিবার এক্ষেত্রে বাঁধা হয়ে দাঁড়ায়। কারণটা কি? অর্থ বিত্তের ব্যবধান? না তেমন কিছু নয়, ছেলেটা সন্ত্রাসীও নয় তাহলে সমস্যা কোথায়? আসলে এ ছবিতে বিয়েতে বাঁধা হিসেবে দেখানো হয় ভীর ও তার বড় ভাইয়ের রুক্ষ ব্যবহার। চলচ্চিত্রটি এর নাম নিয়ে বিতর্কিত হয়, কারণ প্রায় একই নামের আরেকটি সিনেমা তৈরি হয়েছে বলিউডে সেটি মুক্তি পাবে জুন মাসে। সোনম কাপুর ও কারিনা কাপুর অভিনীত ঐ ছবিটির নাম ভীরে ডি ওয়েডিং।

এ সপ্তাহে হলিউড মাতামে আসছে গোয়েন্দা কাহিনীর চলচ্চিত্র ‘রেড স্প্যারো’। স্পাই মুভি বরাবরই হলিউডে জনপ্রিয়। তার উপর তা যদি হয় আমেরিকার সিআইএ নিয়ে তাহলে তো এ ছবি হিট হবে সেটা চোখ বন্ধ করে বলে দেয়া যায়। ছবিটিকে বক্স অফিসে বছরের সেরা সিনেমার তকমা লাগাতে আরো আছেন হলিউডে নামী অভিনেত্রী জেনিফার লরেন্স। বর্তমান সময়ে জেনিফার হচ্ছেন হলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী। ছবিটির গল্প রাশিয়ান ইন্টেলিজেন্স অফিসার ও এক সিআইএ এজেন্টকে ঘিরে। গোয়েন্দাদের শ্বাসরুদ্ধকর গল্পের পাশাপাশি দুই এজেন্টের প্রেমের রসায়নে এ সপ্তাহে হলিউডের দর্শকরা ডুবে থাকবে। ফ্রান্সিস লরেন্স পরিচালিত এ চলচ্চিত্রে আরো আছেন জোয়েল এডগারটন, ম্যাথিয়াস স্কোয়েনারটস, চ্যারলেটে জাম্পলিং, মেরি লুইস পার্কার।

১৯৭৪ সালে মুক্তি পাওয়া ক্লাসিক থ্রিলার ডেথ উইশ ছবিটির রিমেক মুক্তি পেল এই শুক্রবারে। পল ক্রেসী একজন সার্জন, যিনি দেখেছেন শিকাগোর সহিংসতার পরের নির্মম ঘটনা গুলো। এরপর থেকে তার জীবন বিভক্ত হয়ে যায়। একদিকে তিনি জীবন বাঁচানোর লড়াই অন্যদিকে পরিবারের প্রতি দায়িত্বশীল একজন ব্যক্তি- এ দুয়ের সংঘর্ষের গল্প নিয়ে অ্যাকশন থ্রিলার ছবি ডেথ উইশ। ছবিটি পরিচালনা করেছেন এলি রথ। এতে অভিনয় করেছেন ব্রুস উইলিশ, কিমবারলি এলিস ও ক্যামিলা মরুন।

Most Popular

To Top