লাইফস্টাইল

শুক্রবার ঘরে বসে থাকবেন কেন?

অনেকেই পরিবার- পরিজনসহ দেখার মতো সুস্থ বিনোদনের কথা বলেন সবসময়। তবে, কোথায়, কখন কি হচ্ছে তার খোঁজ সময়মতো না পাওয়ায় যাওয়া হয় না অনেক আয়োজনে। “নিয়ন আলোয়”-এ জানতে পারবেন রাজধানীর সাংস্কৃতিক আয়োজনের খবর। চলুন জেনে নেয়া যাক আজ ৯ ফেব্রুয়ারি, শুক্রবার, রাজধানীর কোথায় কি সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠিত হচ্ছে।

প্রথমেই জানিয়ে দেই মেলার খবর। আপনাদের নিশ্চয়ই নানা রকম প্ল্যান করা শুরু হয়ে গেছে, পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস নিয়ে। আর হবে নাই বা কেনো, উৎসব বলে কথা। আপনাদের কথা মাথায় রেখে ফ্যাশন হাউজগুলোও শুরু করে দিয়েছে হরেক আয়োজন।

দৃক গ্যালারিতে ফ্যাশন হাউজ ‘তন্ত্র’ তাদের দারুণ সব গহনার কালেকশন নিয়ে বসেছে। ধানমন্ডির দৃক গ্যালারিতে চলছে ফাল্গুন মেলা। অন্যদের চেয়ে আলাদাভাবে নিজেকে সাজাতে চাইলে এক্ষুণি চলে যান সেখানে।

রোড-৩৫, বাসা- ৪০, গুলশান-২ এ অবস্থিত অল কমিউনিটি সেন্টারে গেলে পাবেন ফাল্গুন ও ভ্যালেন্টাইনস শপিং কার্নিভাল। দারুণ সব পোশাকের কালেকশন পাবেন সেখানে। পাশাপাশি সেখানে থাকছে স্প্রিং এক্সিবিশন

ফ্যাশন হাউজ ‘প্রিয়তমেষু’ প্রতি বছরের মত এবারো রঙিন শাড়ির ডালা নিয়ে হাজির হচ্ছে ধানমন্ডি ২৭ এর মিনা বাজারের উল্টা পাশের রাস্তার দৃক গ্যালারীর তিন তলায়। ফেব্রুয়ারির ১০ তারিখ পর্যন্ত থাকবে নতুন শাড়ির গন্ধ আর বেশ কিছু শাড়িতে বিশাল ছাড়!

যাচ্ছেন তাহলে?

সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আজ থাকছে চিত্রকলা, হস্তশিল্প ও কুটির শিল্পপ্রদর্শনী। নৈসর্গিক সৌন্দর্যের ছোঁয়ায় ছুটির দিনটা কাটিয়ে আসতে পারেন সেখান থেকে।

ঢাকার কাছাকাছি সোনারগাঁয়ের লোকশিল্প জাদুঘর থেকেও ঘুরে আসতে পারেন। দেশের বৃহত্তম লোকশিল্প মেলা চলছে সেখানে। ঘোরাঘুরির পাশাপাশি কেনাকাটা হয়ে যাবে।

এছাড়া, শিল্পকলা একাডেমিতে চলছে ‘ঢাকা আর্ট সামিট’। দেশীয় শিল্পীদের পাশাপাশি ৩৫ টি দেশের ৩০০ শিল্পীর শিল্পকর্ম প্রদর্শনী। সম্পূর্ণ বিনামূল্যে উপভোগ করা যাবে এ প্রদর্শনী। সন্ধ্যায়, শিল্পকলার নন্দনমঞ্চে থাকছে লোকগানের আসর

কেন্দ্রীয় শহীদ মিনারে বিকাল থেকে থাকছে একুশের অনুষ্ঠানমালা। নাচ, গান, আবৃত্তি, পথনাটকের জমজমাট পরিবেশনা। আয়োজনটি সবার জন্য উন্মুক্ত।

এছাড়া, একুশের নাট্য উৎসব চলছে সোহরাওয়ার্দীর স্বাধীনতা মঞ্চে

আর বইমেলার কথা নিশ্চয়ই বলতে হবে না আপনাদের!

তো পাঠক, ঘুরে আসুন আপনার পছন্দের যেকোন জায়গা থেকে।

Most Popular

আর দশটি নিউজপোর্টালের মত যাচ্ছেতাই জগাখিচুড়ি না, "নিয়ন আলোয়" আমাদের সবার লেখা নিয়ে আমাদের জন্যই প্রকাশিত হওয়া বাংলা ভাষায় প্রথম পূর্ণাঙ্গ অনলাইন ম্যাগাজিন।

আজকের আলোচিত

Copyright © 2016 Neon Aloy Magazine

To Top