লাইফস্টাইল

৩১ জানুয়ারি ঢাকার কোথায় কি হচ্ছে?

৩১ জানুয়ারি ঢাকার কোথায় কি হচ্ছে?

কাজের চাপ থেকে বেড়িয়ে একটু রিলাক্স চান? পাঠক, তাহলে জেনে নিন আজ ঢাকায় কোথায় কোন অনুষ্ঠান থাকছে। অনেক সময় দেখা যায়, কোন অনুষ্ঠানের খবর আপনি পরে জানলেন, তখন মনে মনে আফসোস করেন- ইস, আগে থেকে জানলে তো সেখানে যাওয়া যেতো। নিয়ন আলোয় তাই আপনাদের জানাচ্ছে নিত্যদিনের শিল্প সংস্কৃতির খবর।

প্রথমেই জানিয়ে রাখি আজ কিন্তু শেষ হতে যাচ্ছে শীতকালীন পিঠা উৎসব। আপনি যদি এখনো না গিয়ে থাকেন তাহলে দেরি না করে চলে যান সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে। সকাল থেকে রাত পর্যন্ত চলবে এই উৎসব।

৩১ জানুয়ারি ঢাকার কোথায় কি হচ্ছে?

আবৃত্তিপ্রেমীরা যেতে পারেন জাতীয় জাদুঘরের সিনেপ্লেক্স মিলনায়তনে। সন্ধ্যা ছয়টায় সেখানে থাকছে আবৃত্তি সংগঠন হরবোলার আবৃত্তি আয়োজন। প্রবেশ মূল্য একশ টাকা।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর আয়োজনে শহীদ মিনারে আজ থেকে শুরু হবে জাতীয় পথনাটক উৎসব। টিকিট ছাড়াই, সবার জন্য উন্মুক্ত এ আয়োজন শুরু হবে বিকাল চারটায়।

ধানমন্ডির ছায়ানটে থাকছে সংগীত ও নৃত্যানুষ্ঠান। খ্যাতিমান সঙ্গীতশিল্পী সুজিত মোস্তফার একক বাংলা গান ও মুনমুন আহমেদের নৃত্যের ঝংকারে এই আয়োজন শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

সন্ধ্যা সাতটায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় গেলে দেখা যাবে নাট্যদল দেশনাটকের মঞ্চনাটক ‘নিত্যপুরাণ’। দেখতে চাইলে যাতে পারেন নিশ্চিন্তে। ইতোমধ্যেই দেশনাটকের মঞ্চনাটকটি বোদ্ধাদের প্রশংসা কুড়িয়েছে।

এছাড়া, শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠিত হবে শিল্পী নজিবুল হক নজিবের একক সংগীত সন্ধ্যা।

Most Popular

To Top