ফ্লাডলাইট

আবারো সাদা পোশাকের দলে ডাক পেলেন আব্দুর রাজ্জাক!

“আমি প্রচন্ড অবাক হয়েছি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু যখন ফোন করে প্রায় চার বছর পর টেস্ট দলের সাথে যোগ দেয়ার কথা জানালেন দুপুরে! আমি অত্যন্ত খুশি এবং টেস্ট স্কোয়াডে যোগ দেয়ার জন্য প্রস্তুত, আমি পুরাপুরি ফিট যেহেতু আমি নিয়মিত প্রথম শ্রেনীর ক্রিকেট খেলছি”

প্রায় চার বছর পর টেস্ট দলে ফিরছেন বর্ষীয়ান বাঁ-হাতি স্পিনার এবং খুলনা বিভাগের অধিনায়ক আব্দুর রাজ্জাক।

মূলত সাকিব আল হাসানের বদলে বাঁ-হাতি স্পিনার হিসেবে দলে ফেরানো হয়েছে তাকে। আর এই রিকলের মাধ্যমে আরেকটা “জনতার দাবি” পূরন হতে যাচ্ছে। কোন সন্দেহ নেই রাজ্জাককে দেলা নেয়াটা অত্যন্ত চমৎকার একটি সিদ্ধান্ত। যদিও সাদা পোশাকে তার অতীত রেকর্ড রঙিন পোশাকের মত উজ্জ্বল নয়।

সম্প্রতি প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেনীর ক্রিকেটে ৫০০ উইকেট নেয়ার রেকর্ড গড়েন রাজ্জাক। ১১৪ ম্যাচে তার সংগ্রহ ৫১০ উইকেট। সর্বশেষ জাতীয় লীগে চ্যাম্পিয়ন করেছেন খুলনাকে।

২০১৪ সালে এই শ্রীলংকার বিপক্ষেই চট্টগ্রামে শেষ টেস্ট খেলেছিলেন আবদুর রাজ্জাক।

ক্যারিয়ারের ১২ টেস্টে মাত্র ২৩ উইকেট নিয়েছেন রাজ্জাক, সেরা বোলিং ৯৩/৩। সেরা ম্যাচ ফিগার ১৪৪/৪।

কোন সন্দেহ নেই এটাই আবদুর রাজ্জাকের শেষ টেস্ট সিরিজ। চট্টগ্রাম টেস্টে তার খেলা অনেকটাই নিশ্চিত। আমি প্রত্যাশা করি দূর্দান্ত কিছু করে মাঠ থেকে মাথা উঁচু করেই বিদায় নিবেন তিনি।

আমাদের দেশে এই ঐতিহ্যটা নেই, এজন্য আমি প্রধান নির্বাচন নান্নু এবং তার দলকেও ধন্যবাদ জানাই। আবদুর রাজ্জাক দেশের জন্য যা করেছেন তাতে মাঠ থেকে বিদায় নেয়াটা তার প্রাপ্য।

উল্লেখ্য, বাংলাদেশ দল গতকাল দুপুর ৩.০০ টায় চট্টগ্রামের উদ্দেশ্য উড়াল দিয়েছে, আর আবদুর রাজ্জাক উড়াল দিলেন সন্ধ্যা ৭.২৫ মিনিটে। রাতেই টিম হোটেলে যোগ দিয়েছেন তিনি।

আবদুর রাজ্জাক রাজ ভাইয়ের জন্য শুভকামনা।

Most Popular

To Top