টুকিটাকি

২০১৭ সালে অনলাইনে সর্বোচ্চ বিক্রিত কিছু পণ্য।

২০১৭ সালে অনলাইনে সর্বোচ্চ বিক্রিত কিছু পণ্য।

যুগ বদলেছে। পায়ে হেটে ,জ্যামের ঝক্কি সামলিয়ে শপিং করার দিনও ক্রমে ফুরিয়ে আসছে। অনলাইন শপগুলোর আকশ্চুম্বী জনপ্রিয়তাও এই কথার পক্ষেই সাক্ষ্য দেয়। চলুনে দেখে আসি ২০১৭ সালে অনলাইনে সর্বোচ্চ বিক্রি হওয়া কিছু পণ্য।

কাঠের ফ্রেমের সানগ্লাস
পুরোনো অনেক ট্রেন্ড ঘুরে ফিরে ২০১৭ তে এসে স্থান করে নিয়েছে। তার মধ্যে কাঠের ফ্রেমের সানগ্লাস আছে বেশ ওপরের দিকে। বাহারী ঢঙের ডিজাইনের কারণে বেশ নতুনমাত্রা পেয়েছে প্রোডাক্টটি। তাইতো বিভিন্ন সাইটের জরিপে সবেচেয়ে বেশী বিক্রিত পণ্যের তালিকায় শীর্ষে আছে এটি।

কাঠের ফ্রেমের সানগ্লাস

ওয়াটারপ্রুফ ফোন কেস
আপনার স্মার্টফোনের জন্য সবচেয়ে বড় শত্রু হচ্ছে পানি। তাই সাধের স্মার্টফোন বাচাতে অনেকেই ব্যবহারকরেন ওয়াটারপ্রুফ ফোন কেস। সারাবিশ্বে যেমন স্মার্টফোনের বিক্রি বাড়ছে সাথে সাথে ফোনের নিরাপত্তার জন্য আনুসঙ্গিক প্রোডাক্টের চাহিদাও বাড়ছে।

ওয়াটারপ্রুফ ফোন কেস

ব্লুটুথ স্পিকার
ছুটির দিনে বেড়াতে গেছেন সবাই মিলে হঠাত মনে হলো মৃদুমন্দ শব্দে যদি  গান বাজতো আহা! এই সমস্যার সমাধান নিয়েই জন্ম হয়েছে নতুন এই গ্যাজেটটির। ব্লুটুথ স্পিকার স্থায়ীত্বকাল এবং ওজনে হালকা হওয়ায় যেখানে সেখানে নিয়ে যাওয়া যায়। উত্তোরত্তর এই গ্যাজেটটির জনপ্রিয়তা বেড়েই চলেছে তাই বেশী বিক্রিত হওয়া পণ্যের তালিকায় ব্লুটুথ স্পিকারের নাম অতি স্বভাবিক।

ব্লুটুথ স্পিকার

ফেয়ারি লাইটস
ঘর সাজানোর উপকরণ হিসেবে ইদনীং বেশ কদর বেড়েছে এসব ছোট ছোট এলইডি বাল্বের। যে হারে অনলাইনে বিক্রি হচ্ছে লাইট গুলো তাতে চোখ বুজে বলে দেয়া যায় ইনডোর ডেকোরেশনের অপরিহার্য এক অনুসঙ্গ হয়ে উঠেছে এইসব ছোট ছোট বাল্বগুলো। একটি সাদামাটা ঘরের খোলনলচেই বদলে দিতে পারে এসব লাইট।

ফেয়ারি লাইটস

কোকোনাট ওয়েল
অনলাইন শপগুলোর মধ্যে ইদানীং অর্গানিক জিনিসপত্র বিক্রি করার একট প্রবণতা খেয়াল করা যাচ্ছে। অনেক অর্গানিক পণ্যই দেদারছে বিক্রি হচ্ছে কিন্তু সবচেয়ে বেশী বিক্রি হওয়া অর্গানিক পণ্য হলো নারকেলের তেল। নারকেলের তেলের বহুমুখী ব্যবহার এর জন্যই এটা অন্যসব প্রোডাক্ট কে পিছু  ফেলেছে। চুলে ব্যবহার করা , পোকার কামড়ানো ক্ষততে ব্যবহার করা ছাড়াও মেকাপ রিমুভার সহ নানামুখী ব্যবহার রয়েছে নারকেলে তেলের।

কোকোনাট ওয়েল

পাওয়ার ব্যাংক
মানুষের স্মার্টফোনের আসক্তি যত ক্রমবর্ধমানহারে বেড়ে চলছে ততটাই বাড়ছে পাওয়ার ব্যাংকের বিক্রি। নানারকম গেম স্মার্টফোনের চার্জের বারোটা বাজিয়ে দেয় আর ত্রাতারূপে আবির্ভাব হয় পাওয়ারব্যাংক গুলো। গেম খেলা অবস্থাতেই বা কাজ করার সময়েই খুব সহজেই আপনার স্মার্টফোনের ব্যাটারি রিচার্জ করা সম্ভব পাওপার ব্যাংকের দ্বারা।

পাওয়ার ব্যাংক

ড্রোন
বর্তমান সময়ে ড্রোন বেশ গুরুত্বপূর্ণ এবং ইন্টারেস্টিং বিষয়। ফটোগ্রাফি ,ফুটেজ রেকর্ডিং সিনেমার শ্যটিং সহ নানা ক্ষেত্রে ড্রোনের ব্যবহার উল্লেখ করার মত। এ্যামজনের মত অনলাইন শপ তো ড্রোন দিয়ে পার্সেল পরিবহনের কথাও চিন্তা করছে। অনলাইন বাজারে ড্রোন আসার পর থেকেই এর বিক্রির পরিমাণ বেশ ভাল। ২০১৭ তে এসেও অনলাইন শপগুলো ভাল ব্যবসা করেছে ড্রোন বিক্রি করে।

ড্রোন

চারকোল ফেস মাস্ক
চারকোল ফেস মাস্ক অনলাইনে সর্বোচ্চ বিক্রি হওয়া প্রসাধনী সামগ্রীর মধ্যে অন্যতম। ব্যবহারকারীদের মধ্যে অধিকাংশই পজিটিভ ফীডব্যাক দেওয়াতে হু হু করে বিক্রি বিক্রি হয়েছে পণ্যটি সারাবছরজুড়ে।

চারকোল ফেস মাস্ক

ফিটনেস ট্র্যাকার
বর্তমান সময়ে মানুষদের মধ্যে স্বাস্থ সচেতনতা বেশ বেড়েছে। ফিটনেসে ট্র্যাকার অনেকটা হাতঘড়ির মত দেখতে এক বস্তু যেটা আপনাকে দেখাবে আপনি কত ক্যালরি ব্যয় করছেন ,আপনার হার্টরেট কত ইত্যাদি ইত্যাদি। স্বাস্থ্যসচেতন মানুষের অর্ডার করা পণ্যের তালিকায় এটি এক নম্বরে ছিল ২০১৭ সালে।

ফিটনেস ট্র্যাকার

বেবি প্রোডাক্টস
আগে অনলাইনে বেবী প্রোডাক্টস বিক্রি তেমন চল না থাকলেও হালে এসে এ প্রোডাক্টের মার্কেটও অনলাইন ধরে ফেলেছে। এবং ২০১৭ সালে আমেরিকায় সুপারশপের তুলনায় তিনগুণ বেশী বেবী প্রোডাক্ট বিক্রি হয়েছে অনলাইন শপগুলোতে।

বেবি প্রোডাক্টস

ইলেকট্রিক সিগারেট এবং ই লিকুইডস
ইলেকট্রিক সিগারেট বর্তমানে বেশ জনপ্রিয়। অনেক স্মোকারই সিগারেট ছেড়ে ইলেক্ট্রিক সিগারেটের দিকে ঝুঁকছেন। তাইতো হু হু করে বাড়ছে এর বিক্রি। আর ইলেকট্রিক সিগারেটের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে ই লিকুইডস। ই সিগারেটের সাথে এ পণ্যটির বিক্রিও বেশ ভাল হয়েছে এবছর।

ইলেকট্রিক সিগারেট

ই লিকুইডস

এলইডি স্ক্রিণ ট্রিটমেন্ট
প্রযুক্তির নবতম সংযোজন হলো এই পণ্যটি। এর পূর্ণরূপ Light Emitting Diodes . ব্রণ এবং ত্বকের বলিরেখা দূর করার জন্য ফ্যাশান সচেতন ব্যক্তিদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে এই গ্যাজেটটি।

এলইডি স্ক্রিণ ট্রিটমেন্ট

 

Most Popular

To Top