বিশেষ

মুক্তি পেলো লিনকিন পার্কের নতুন মিউজিক ভিডিও

linkin park one more light neon aloy

লোকমুখে একটা কথা প্রায়ই শোনা যায়- “মানুষ অমর হয়ে থাকে তার কাজের মাধ্যমে”। এ কথাটি সবচেয়ে বেশি খাটে সম্ভবত শিল্পীদের ক্ষেত্রে। নশ্বর দেহ এই পৃথিবীর সীমা ত্যাগ করলেও তাদের করে যাওয়া কাজের কদর কমে না এতটুকু। বরং বর্তমান সময়ে দেখা গেছে একজন সঙ্গীতশিল্পীর মৃত্যু তার ভক্তদের নতুন করে আকৃষ্ট করছে তার কাজগুলোর প্রতি, নতুন করে ভাবাতে শেখাচ্ছে তার গানের কথাগুলোকে, চিনতে শেখাচ্ছে গানের পিছনের অনুভূতিগুলোকে। আর এ ধারাবাহিকতায় সবচেয়ে সাম্প্রতিক উদাহরণ লিনকিন পার্কের ভোকাল চেস্টার বেনিংটন।

বেশিদিন হয়নি চেস্টার বেনিংটন আত্মহত্যা করেছেন। তার প্রায় দু’মাস পর বের হলো ব্যান্ডটির নতুন মিউজিক ভিডিও। আর অনুমিতভাবেই ব্যান্ড মেম্বাররা এই ভিডিওটি উৎসর্গ করেছেন চেস্টারের স্মৃতির উদ্দেশ্যে। যদিও “One more light” গানটির অফিসিয়াল অডিও মুক্তি পেয়েছিলো ইউটিউবে চার মাস আগে, তবে অফিসিয়াল ভিডিও চেস্টারের মৃত্যুর আগে পর্যন্ত মুক্তি পায়নি। গানটির থিম এমনিতেও ডার্ক, দুঃখের আবহে গড়া। প্রয়াত ব্যান্ড মেম্বারের স্মৃতির উদ্দেশ্যে বানানো ভিডিওটি এতে যোগ করেছে আরো কয়েক প্রলেপ বেদনার আবহ।

স্বাভাবিকভাবেই ভিডিওটিতে স্থান পেয়েছে ব্যান্ডের সাথে করা চেস্টারের শেষদিকের কনসার্টের লাইভ ভিডিও। সেই সাথে আছে অজস্র ফ্ল্যাশব্যাক। ব্যান্ডের একেবারে শুরুর দিনগুলো থেকে শেষ পর্যন্ত ব্যান্ড মেম্বারদের বন্ধুত্ব, আড্ডা, খুনসুঁটি, প্র্যাকটিস, ভ্রাতৃত্ব। পাক্কা সাড়ে চার মিনিটের ভিডিওটি যেন লিনকিন পার্কের একটি সংক্ষিপ্ত ইতিহাসই বলা চলে। আর এ থেকেই আন্দাজ করা যায় এই ভিডিওটির কাজ করার সময় এবং কাজ শেষে ফাইনাল কাট দেখার পর ব্যান্ড মেম্বারদের ভিতরকার কষ্টটুকু কতটা তীব্র ছিল। ভক্তরা হয়তো এই ব্যান্ডটির গান শুনেই বেড়ে উঠেছেন, কিন্তু বলা যায় গত প্রায় দুই দশক ব্যান্ডের সদস্যরা ছিলেন একে অপরের ছায়াসঙ্গীর মত। খাওয়া-প্র্যাকটিস-আড্ডা সব একসাথে। হাজার লাইভ শো আর দেশ-বিদেশ টুরের স্মৃতি- এসব তো আর সহজে ভুলার নয়।

লিনকিন পার্কের ডিজে জো হান, যিনি ব্যান্ডটির আগের বেশ কয়েকটি মিউজিক ভিডিওর পরিচালক ছিলেন, তিনি এই ট্রিবিউট ভিডিওটিও পরিচালনা করেন। তার সাথে ছিলেন মার্ক ফিওরে। জো বলেন,

“এই প্রজেক্টে কাজ করা বেশ কষ্টের ব্যাপার ছিল, বিশেষ করে ভিডিওটি দেখা। কাজ করার সময় বুঝতে পেরেছি আমরা আমাদের সবচেয়ে বড় ভয়ের জায়গাটির মুখোমুখি হচ্ছি।”

ব্যান্ডের কীবোর্ডিস্ট, র‍্যাপার ও গিটারিস্ট মাইক শিনোডা বলেন,

“ওয়ান মোর লাইট গানটি আমরা লিখেছিলাম তাদের জন্য, যারা প্রিয়জন হারানোর শোকে কাতর। কিন্তু আমরা ভাবিনি এত তাড়াতাড়ি আমাদেরকেই গানটির আশ্রয় নিতে হবে!”

“One more light” এর অফিসিয়াল মিউজিক ভিডিও রিলিজ করার সাথে সাথেই লিনকিন পার্ক ব্যান্ডটি আগামী ২৭ অক্টোবর লস অ্যাঞ্জেলসের হলিউড বোলে চেস্টার বেনিংটনের স্মরণে একটি কনসার্ট আয়োজনের ঘোষণা দিয়েছে, যেখানে তাদের সাথে পারফর্ম করবে আরো অন্যান্য শিল্পীরা।

অফিসিয়াল মিউজিক ভিডিওটি দেখে নিন এখানেইঃ

আরো পড়ুনঃ  মারা যাচ্ছে মানুষগুলো, সাথে মরে যাচ্ছে আমাদের শৈশব আর কৈশোর!

Most Popular

আর দশটি নিউজপোর্টালের মত যাচ্ছেতাই জগাখিচুড়ি না, "নিয়ন আলোয়" আমাদের সবার লেখা নিয়ে আমাদের জন্যই প্রকাশিত হওয়া বাংলা ভাষায় প্রথম পূর্ণাঙ্গ অনলাইন ম্যাগাজিন।

আজকের আলোচিত

Copyright © 2016 Neon Aloy Magazine

To Top