নাগরিক কথা

অল্প সময়েই হয়ে যান গুরুগম্ভীর ফেসবুক সেলিব্রিটি!

Neon Aloy Magazine

চিন্তা করতেসি মোটিভেশনাল স্পিকার হয়ে যাবো। প্রথম পরামর্শ দিচ্ছি আজকে এই লেখাতে।
এই লেখাটি পড়লে আপনি জানতে পারবেন কিভাবে অনেকের মাঝে নিজেকে আলাদা করে দেখানো যায়?
পড়াশোনা ছাড়াই কিছু না জেনেও কিভাবে অল্প কষ্টে আপনি হতে পারবেন জ্ঞানতীর্থ, জ্ঞানচূড়া, জ্ঞানাম্বোধি!

প্রথমে ট্রেন্ডিং একটা টপিক খুঁজে বের করুন যেটাকে সবাই ভালো বলছে। ওই টপিক রিলেটেড কিছু কিওয়ার্ড বের করুন। উদাহরণস্বরূপ, ধরা যাক আয়নাবাজি সিনেমা নিয়ে সবাই উচ্ছ্বসিত। এখন আপনিও যদি একি রকম উচ্ছ্বাস দেখান তাহলে আলাদা হতে পারবেন না। কিওয়ার্ড ধরে ধরে এখন বাণী ছাড়ুন সিরিয়াস ভঙ্গিতে। অবশ্যই অবশ্যই নেগেটিভ হতে হবে। নাহলে জ্ঞানী সাজা যায়না। সম্ভাব্য কিওয়ার্ড হতে পারে গল্প, চিত্রনাট্য, ক্যামেরা, লোকেশন। সম্ভাব্য জ্ঞানবাণী হতে পারে গল্প অবাস্তব, চিত্রনাট্য থার্ডক্লাস, ক্যামেরাম্যান কিছু জানেনা, ফালতু কাজ, লোকেশন সিলেকশন খুবই নিম্নমানের। যদি কিওয়ার্ড মাথায় না আসে তাহলে চোখ বুজে বলে দেবেন এটা কি আমাদের সংস্কৃতির সাথে যায়? কেল্লা ফতে। লোকজন এইরকম আসমানী লজিকের মানে খুঁজতে খুঁজতে অন্য টপিক পাবেন। যেমন ৫ বছরের বাচ্চা একটা মেয়েকে অমানবিক নির্যাতন করা হয়েছে।

এইসব ক্ষেত্রে সবাই ক্ষোভে ফেটে পড়বে, বিচার চাইবে এটাই স্বাভাবিক। আপনি সেটা করলে কিন্তু হবে না। আপনাকে প্রথমেই পুঁজিবাদ, সাম্রাজ্যবাদ এবং এর সাথে ধর্ষণের একটা খিচুড়ি পাকাতে হবে। মশলা হিসাবে বলতে পারেন উন্নত দেশে ধর্ষণ অনেক বেশী হয়। সেক্স এডুকেশন রেপের জন্য দায়ী। কেউ কোন রেফারেন্স চাইলে তাকে পাগল বলুন, অশিক্ষিত বলুন। রেফারেন্স যোগাড় করার চাইতে চ্যালা যোগাড় করা অল্প পরিশ্রমে বেশী কাজের। চ্যালা লেলিয়ে দিন।
খেলা চলছে? শুরু করতে পারেন অমুক প্লেয়ারের টেকনিকে সমস্যা এই কথাটা বলে। টেকনিক কি জিনিস এটা আপনার ১৪ গুষ্ঠির কেউ না জানলেও সমস্যা নেই। কোচকে দু’টি গালি দিন। ইনজুরিতে পড়ে থাকা অমুক প্লেয়ারকে কেন নেয়া হয়নাই এইটা নিয়ে যুদ্ধ ঘোষণা করুন (ওই প্লেয়ার যে ইনজুরিতে সেটা কিন্তু জানলে হবেনা)।

এভাবে চালাতে থাকুন। খুব তাড়াতাড়ি জ্ঞানী হয়ে যাবেন। তবে এই প্রসেস চলাকালীন সময়ে ভুলেও আয়নাতে নিজের মুখ দেখবেন না। কখন বেফাঁসে পড়ে লজ্জা পেয়ে যাবেন কে জানে।

আজকে এ পর্যন্তই।

বিশেষ বিজ্ঞপ্তিঃ

জরুরী ভিত্তিতে কিছু চ্যালা নিয়োগ দেয়া হবে। চোখ বন্ধ করে আমার পক্ষে অনলাইনে সাফাই গাইতে হবে। এইরকম কিছু কমেন্ট করার যোগ্যতা থাকতে হবে।

  • “ইস ভাইয়া সবাই যদি আপনার মত করে চিন্তা করতো তাহলে দেশটা পাল্টে যেত।
  • এত আবেগী লেখা পড়ে চোখের পানি আটকে রাখতে পারলাম না। মাফ চাচ্ছি আপনার কাছে।
  • ভাইয়া ছোটবেলা থেকে অনেক কষ্টে মানুষ হয়েছি। আমার ফ্রেন্ড রিকুয়েস্ট একসেপ্ট করলে সেই কষ্ট কিছুটা কমবে।
  • লেখাটা চিন্তার জগতে অনেক বড় ধরণের ধাক্কা দিয়েছে। কালকে রাত থেকে ধাক্কার চোটে তলপেটে সামান্য গুড়গুড় শুরু হয়েছে। গুরু সালাম।

সাথে কিছু আপুও প্রয়োজন। ইনবক্সে লুলামী করার জন্য এবং এটা-ওটা-সেটা দেখার আবদার জানানোর জন্য। এভাবেই আমি হয়ে যাবো মাননীয় স্পিকার।

* সারকাজম না বুঝলে মুড়ি প্রেসক্রাইবড করা হলো।

Most Popular

আর দশটি নিউজপোর্টালের মত যাচ্ছেতাই জগাখিচুড়ি না, "নিয়ন আলোয়" আমাদের সবার লেখা নিয়ে আমাদের জন্যই প্রকাশিত হওয়া বাংলা ভাষায় প্রথম পূর্ণাঙ্গ অনলাইন ম্যাগাজিন।

আজকের আলোচিত

Copyright © 2016 Neon Aloy Magazine

To Top