নিসর্গ

অদ্ভুত কিছু রেস্টুরেন্ট, খাওয়া-দাওয়া যেখানে গৌণ হয়ে দাঁড়ায়!

neon aloy megazine

এই পৃথিবীতে জীবদ্দশায় অন্তত একবার হলেও ঘুরে দেখার মত জায়গার সংখ্যা যেমন কম নয়, তেমনি অন্তত একবার স্বাদ নেওয়ার মত খাবারেরও অভাব নেই। এরই সাথে পৃথিবীতে এমন কিছু রেস্টুরেন্টও আছে, যেখানে আপনি দুটির স্বাদ একসাথেই পেতে পারেন। অসাধারণ খাবার এবং চমৎকার পরিবেশনা সত্ত্বেও এসব রেস্টুরেন্টের প্রাকৃতিক বৈচিত্র্য আপনার খাওয়ার স্বাদকেও ভুলিয়ে দিবে।

প্রাকৃতিক বৈচিত্র্যপূর্ণ এমন কিছু রেস্টুরেন্টের ছবি নিয়ে সাজানো হয়েছে নিয়ন আলোয়- এর এই ফটো ফিচারটি।

 

গ্রোত্তা পালাৎজিসঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

গ্রোত্তা পালাৎজিস, বারী, ইতালি

ইতালীয় এই রেস্তোরাটি গড়ে উঠেছে প্রাকৃতিকভাবে নির্মিত একটি গুহার মধ্যে । হাজার বছর ধরে সমুদ্রের ঢেউ নিয়মিত আছড়ে পরে পাহাড়ের গায়ে ৩০ মিটার ব্যাসের একটি হলরুমের মত একটি গুহার সৃষ্টি করে। এই হলরুমেই পরবর্তীতে গড়ে উঠে এ অনন্য রেস্তোরাঁ।

 

রেস্টুরেন্ট লা প্যানোরমিকঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

রেস্টুরেন্ট লা প্যানোরমিক, চামোনিক্স, ফ্রান্স

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩০০০ মিটার উপরে ফ্রান্সের আল্পস পর্বতের উপর এই রেস্টুরেন্টটি, যার যেকোনো টেবিলে বসে আপনি আল্পস পর্বতের অপরূপ দৃশ্য উপভোগ করতে পারেন।

ইথা আন্ডারসি রেস্টুরেন্টঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

ইথা আন্ডারসি রেস্টুরেন্ট, মালদ্বীপ

সমুদ্রের ৫ মিটার গভীরে অবস্থিত এ আন্ডারওয়াটার রেস্টুরেন্টটিতে একসাথে মাত্র ১৪জন বসা সম্ভব। এখানে বসে আপনি সমুদ্রের তলদেশের ২৭০ ডিগ্রি প্যানারোমিক ভিউ উপভোগ করতে পারেন ।

আলি বারবার’স কেভ রেস্টুরেন্টঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

আলি বারবার’স কেভ রেস্টুরেন্ট, ডায়ানা বীচ, কেনিয়া

হয়তো আপনি কখনওই কেনিয়া যাবে না। তবে কখনো গেলে অবশ্যই এই রেস্টুরেন্টটিতে যেতে ভুলবেন না। সাঁঝের আলো-আঁধারির মাঝে হালকা কুপিবাতির আলোয় ট্র্যাডিশনাল আফ্রিকান সাজে সজ্জিত এর ইন্টেরিয়র আপনাকে মুগ্ধ করতে বাধ্য।

দ্যা সিয়েরা মার রেস্টুরেন্টঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

দ্যা সিয়েরা মার রেস্টুরেন্ট, ক্যালিফোর্নিয়া

ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিস্কোর একটি প্রাকৃতিক সংরক্ষিত অঞ্চলে এ রেস্টুরেন্টটি অবস্থিত। এখানের খাওয়ারের সাথে সাথে আপনি সমুদ্রের উপর সূর্যাস্তের অসাধারণ দৃশ্যে মোহিত হয়ে যেতে পারেন।

দ্যা সামাইয়া ভিলাঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

দ্যা সামাইয়া ভিলা, বালি, ইন্দোনেশিয়া

এই হোটেল এবং রেস্টুরেন্টে বসে অবিশ্বাস্য সুন্দর সূর্যাস্তের সাথে উপভোগ করতে পারেন বিশ্বের সেরা কিছু রেসিপি। আর সে সাথে থাকছে বিশ্ববিখ্যাত বালি সমুদ্র সৈকতের অপরূপ সৌন্দর্য্য, যা দেখতে প্রতিবছর ইন্দোনেশিয়া ছুটে যান লাখ-লাখ পর্যটক।

স্কাইলাইন রেস্টুরেন্টঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

স্কাইলাইন রেস্টুরেন্ট, কুইন্সটাউন, নিউজিল্যান্ড

এডভেঞ্চার প্রিয় পর্যটকদের খুবই পছন্দের একটি শহর কুইন্সটাউন। তাদের এই এডভেঞ্চারের স্বাদ আরও বাড়িয়ে দিতেই এই সুউচ্চ রেস্টুরেন্টটি। সম্পূর্ণ শহরের একটি ভিন্নমাত্রার চিত্র ধরা পরে এ রেস্টুরেন্ট থেকে। হয়তো খাওয়ার মাঝেই সুউচ্চ এই রেস্টুরেন্টের পাশ দিয়ে ভেসে যাওয়া প্যারাগ্লাইডারদের দল আপনাকে ভুলিয়ে দিবে খাবারের স্বাদ!

ডেলাইয়ার গ্রাফ রেস্টুরেন্টঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

ডেলাইয়ার গ্রাফ রেস্টুরেন্ট, স্টেলেনবোস, সাউথ আফ্রিকা

এ রেস্টুরেন্টটি দক্ষিণ আফ্রিকার সিমন্সবার্গ পর্বত এবং স্টেট ভিনেয়ার্ডস দেখার একটি উত্তম জায়গা। সুস্বাদু স্থানীয় আফ্রিকান ডিশ এবং ওয়াইন উপভোগ করার জন্য পর্যটকদের অন্যতম পছন্দের রেস্তোরাঁ এটি।

এনগোরঙ্গোরো ক্রেটার লজঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

এনগোরঙ্গোরো ক্রেটার লজ, এনগোরঙ্গোরো, তানজানিয়া

তানজানিয়ার বিখ্যাত এনগোরঙ্গোরো আগ্নেয়গিরির পাদদেশে অবস্থিত এ হোটেল এবং রেস্টুরেন্টটি যেকোনো পর্যটকের মনে দাগ কাটতে বাধ্য। দূরবীক্ষণ যন্ত্র দিয়ে আপনি সংরক্ষিত বনাঞ্চলের প্রাণীও দেখতে পারেন এই রেস্টুরেন্টে বসে।

ওশান রেস্টুরেন্টঃ
রেস্টুরেন্ট নিয়ন আলোয় Neon Aloy

ওশান রেস্টুরেন্ট, বোরা বোরা

বোরা বোরা আইল্যান্ডটি সমুদ্র এবং এর বিলাসবহুল রিসোর্টের জন্য বিখ্যাত। এ রেস্টুরেন্টে সমুদ্রের টলটলে পানিতে বসে আপনি আপনার খাওয়ার উপভোগ করতে পারেন।

 

তথ্যসূত্রঃ ব্রাইটসাইড

Most Popular

আর দশটি নিউজপোর্টালের মত যাচ্ছেতাই জগাখিচুড়ি না, "নিয়ন আলোয়" আমাদের সবার লেখা নিয়ে আমাদের জন্যই প্রকাশিত হওয়া বাংলা ভাষায় প্রথম পূর্ণাঙ্গ অনলাইন ম্যাগাজিন।

আজকের আলোচিত

Copyright © 2016 Neon Aloy Magazine

To Top